দখলদার, সন্ত্রাসী ইসরায়েলি বাহিনীর হামলায় বিধ্বস্ত ফিলিস্তিনের গাজা উপত্যকা।

এরই মধ্যে সেখানে নিহত হয়েছেন ৬৬ জনেরও বেশি ফিলিস্তিনি। মসজিদুল আকসার নিয়ন্ত্রণ নিয়ে বেধে যাওয়া এই সংঘর্ষে ইসরায়েলি বাহিনী চরম বর্বরতার পরিচয় দিয়েছে।

ইসরায়েলিদের এই হামলাকে নিন্দা জানাচ্ছেন বিশ্বের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ। ফিলিস্তিনের নির্যাতিতদের পাশে থাকার ঘোষণা দিয়ে সারা বিশ্বের শান্তিকামী মানুষ সহমর্মিতা জানাচ্ছে তাদের।

এরই মধ্যে বিশ্বের বিভিন্ন দেশে আজ উদযাপিত হচ্ছে পবিত্র ঈদ-উল ফিতর। সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের প্রায় সব দেশেই ঈদের সালাত আদায় করেছেন ধর্মপ্রাণ মুসলিমরা।

ফিলিস্তিনও এর ব্যতিক্রম নয়। তারাও ইসরায়েলিদের সব চোখ রাঙানিকে উপেক্ষা করে দলে দলে হাজির হয়েছেন মসজিদুল আকসায়। প্রায় লক্ষাধিক মুসলিমের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে ঈদ-উল ফিতরের সালাত।

সাবেক জার্মান ফুটবলার, জাতিতে তুর্কি- মেসুত ওজিল মসজিদুল আকসার রক অব ডোম তথা কুব্বাতুস সাখারার সোনালী গম্বুজের পাশে নিজের ছবি দিয়ে পোস্ট করেছেন টুইটারে।

সেখানে তিনি ঈদের শুভেচ্ছা জানিয়েছেন সারা বিশ্বের মুসলিমদের। একই সঙ্গে নির্যাতিত মুসলিমদেরও। যাদের জীবনে ঈদের পরিবর্তে নেমে এসেছে নির্যাতন আর হামলার ভিবিষিকা।

নিজের ভ্যারিফায়েড ফেসবুক পেজে ওজিল লিখেন, ‘সারা বিশ্বের সকল মুসলিমদেরকে ঈদ মোবারক।

এই বরকতময় মাসে আমাদের সকল রোজা এবং দোয়া কবুল করা হোক। যারা আজ শান্তিপূর্ণভাবে উদযাপন করতে পারছে না তাদের জন্যও আজ রয়েছে আমার দোয়া এবং শুভকামনা।’

 

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *