ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের বর্বর হামলার বিরুদ্ধে ফুঁসে উঠেছে প্রায় পুরো বিশ্ব। সামাজিক মাধ্যমে হ্যাশট্যাগ ব্যবহার করে ইসরায়েলের নিন্দা ও ফিলিস্তিনিদের পাশে থাকার বার্তা দিচ্ছেন মুসলিমরা। তাদের সঙ্গে যোগ দিয়ে এবার ফিলিস্তিনের পাশে থাকার বার্তা দিলেন টাইগার ক্রিকেটার মুশফিকুর রহিম।

মঙ্গলবার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে ফিলিস্তিনের পতাকা আপলোড করে মুশফিক লিখেছেন, ‘আমি, বাংলাদেশ থেকে মুশফিকুর রহিম ফিলিস্তিনের পাশে আছি।’ পতাকার ছবিতে লেখা, ‘শক্ত থাকো…ফিলিস্তিন। ‘

কয়েক সপ্তাহ ধরে ইহুদীদের জন্য নতুন বসতি স্থাপন নিয়ে ইসরায়েল ও ফিলিস্তিনিদের মধ্যে উত্তেজনা চলছে। উত্তেজনার মধ্যে গত জুমাতুল বিদার দিন আল-আকসা মসজিদে ফিলিস্তিনিদের ওপর হামলা চালায় ইসরায়েলের পুলিশ।

পরে শবে কদরের রাতেও ইসরায়েলের পুলিশ তাণ্ডব চালায়। প্রতিদিনই ফিলিস্তিনে ইসরায়েলি দখলদারদের হামলা বেড়েই চলেছে। আলজাজিরা ও এপির গাজা অফিসও গুঁড়িয়ে দিয়েছে ইসরায়েল।

ইসরায়েলের বিমান হামলায় এ পর্যন্ত ২০০-এর বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। এর মধ্যে অনেক শিশুও হামলার শিকার হয়ে নিহত হয়েছে। অন্যদিকে হামলার প্রতিবাদে গাজার প্রতিরোধ যোদ্ধাদের সংগঠন হামাসের পাল্টা হাজার হাজার রকেট হামলায় দিশেহারা ইসরায়েলে এখন পর্যন্ত ১২ জনের মৃত্যু হয়েছে। দুই পক্ষের হামলায় প্রতিদিনই অসংখ্য মানুষ আহত হওয়ার খবর পাওয়া যাচ্ছে।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *