মুখ খোললেন ইমরান খান। তিনি বলেন, মুসলিমদের প্রিয় ধর্মগ্রন্থ ও প্রিয় নবীর বিরুদ্ধে পশ্চিমা বিশ্বের বিশেষ করে ইউরোপের নানা ধরনের কটুক্তির কারণে আজ সমগ্র বিশ্বের মুসলিমরা উদ্বিগ্ন। এবার পশ্চিমা বয়কটের বিরুদ্ধে একা’ত্ম হতে সমস্ত মুসলিম দেশকে আহ্বান জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

তিনি বলেছেন, পশ্চিমাদের বয়কট সিদ্ধান্তের বিরুদ্ধে একাত্ম হওয়ার এখনই সঠিক সময়। ১২৫ কোটি মুসলমানের অনুভূতিতে আঘাত করা বন্ধ করার জন্য আমাদের ইউরোপ, ইউরোপীয়ান ইউনিয়ন ও জাতিসংঘকে বলা উচিত।

আরো পড়ুন: ফিলিস্তিনিরা আমাদের ভাই-বোন, তাদের পাশে রয়েছি: এরদোগান ফিলিস্তিনের জেরুজালেমে মুসলিমদের পবিত্র স্থাপনা আলআকসা মসজিদে তারাবির নামাজরত মুসলিমদের ওপর হা’ম’লা’র ঘটনায় নিন্দা জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান। পাশাপাশি তিনি ফিলিস্তিনিদের পাশে থাকার ঘোষণা দিয়েছেন।

শনিবার এক টুইট বার্তায় এরদোগান ইসরাইলের এমন জঘন্য কাজের তী’ব্র নিন্দা জানান। তিনি ইসরাইলকে নি’ষ্ঠুর ও সন্ত্র’সী রাষ্ট্র হিসেবে ঘোষণা করেন। তিনি বলেন, আমরা সব সময় আমাদের ফিলিস্তিনি ভাই-বোনদের পাশে রয়েছি।

এর আগে শুক্রবার ফিলিস্তিনে মুসলিমদের পবিত্র আলআকসা মসজিদে তারাবির নামাজের সময় হা’ম’লা চালায় ইসরাইলি পুলিশ। হা’ম’লা’য় অন্তত ২০০ জন আহত হয়েছেন। গ্রেফতার করা হয়েছে অনেককেই।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *